Back to Question Center
0

মিমোল্ট: গুগল এনালিটিক্সের স্প্যাম এবং গোস্ট রেফারেলগুলি সনাক্ত করা

1 answers:

২005 সালে চালু হওয়ার পর থেকে Google Analytics ট্র্যাক, মনিটর এবং প্রতিবেদন ওয়েবসাইট ট্র্যাফিক ব্যবহার করতে ব্যবহৃত সবচেয়ে শক্তিশালী সরঞ্জামগুলির মধ্যে একটি। মিথ্যা প্রকাশের দাবির পর বিশ্লেষণাত্মক সরঞ্জাম সাম্প্রতিক সময়ে আলোচনা করা হয়েছে ওয়েব ট্র্যাফিক পরিসংখ্যান গুগল বিশ্লেষণের মধ্যে গুপ্ত এবং স্প্যাম রেফারেলগুলি হল ওয়েবসাইটের প্রশাসককে মিথ্যা তথ্য প্রতিফলিত করার সবচেয়ে প্রভাবশালী কার্যক্রম।

এই নিবন্ধে, জ্যাক মিলার, সেমল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার স্প্যাম এবং প্রেতাত্মা রেফারালগুলির উপর অন্তর্দৃষ্টিপূর্ণ তথ্য সরবরাহ করে যা কম্পিউটার, কম্পিউটার এবং কম্পিউটারের সাহায্যে ট্রোজান, ম্যালওয়্যার এবং ভাইরাস আক্রমণের সাথে সম্পর্কিত।

স্প্যাম রেফারাল - আপনি কি তাদের জানেন?

গুগল এনালিটিক্স কখনও কখনও একটি ওয়েবসাইট সম্পর্কে ট্রাফিক পরিসংখ্যান উদ্বেগ নির্দেশ করে পারে। একদিন একটি সাইটে প্রবাহিত ট্র্যাফিক কম এবং হঠাৎ একটি সুষ্ঠু ট্রিগার ছাড়া আপ অঙ্কুর। কোনও ওয়েবসাইটের ট্র্যাফিক প্রবাহের পার্থক্য ওয়েব ডেটাবেজগুলি উত্থাপিত হয় তা না জানার পর একদিন থেকে অন্য কোনও সময়ে অথবা কয়েক ঘণ্টার মধ্যে দৌড় থেকে উচ্চ পর্যায়ের পরিবর্তনগুলি পরিবর্তন করে। স্প্যাম রেফারেলগুলি একটি ওয়েবসাইটের জাল ট্র্যাফিক তৈরি করতে পারে, যা Google এনালিটিক্সগুলিতে অন্য কোনও প্রতিফলন করে। স্প্যাম এবং ভূত রেফারেলগুলি সনাক্ত করার জন্য সঠিক মনিটরিং প্রক্রিয়া ছাড়াই, ম্যালওয়ার এবং ভাইরাসটি সিস্টেমটিও আক্রমণ করতে পারে। জাল ভিজিটররা সাইটটির মালিকের কাছে মিথ্যা আশার সৃষ্টি করতে পারে যাতে তাদের অনেক রাজস্ব অস্বীকার করা যায়। Source - uzh e mail adressen.

স্প্যাম ট্রাফিক

স্প্যাম এবং ভূত রেফারেলগুলি গুগল এনালিটিক্সের মিথ্যা পরিসংখ্যান নিবন্ধন করে। ইন্টারনেট ব্যবহারকারীরা যে প্রকৃত ট্র্যাফিক হিসাবে ওয়েবসাইটটি নিবন্ধন করেন না। স্প্যাম ট্র্যাফিকটি ওয়েবসাইটের মালিকের কাছে ট্র্যাশহোল, ভাইরাস এবং ম্যালওয়্যারের মতো রাজস্ব ক্ষতির সৃষ্টি করতে পারে। স্প্যাম ট্র্যাফিক প্রতিরোধ এবং অপসারণ সঠিক ট্র্যাফিক পরিসংখ্যান সহজতর করতে পারে।

স্প্যামের ধরন

গুগল এনালিটিক্সে নিবন্ধিত ওয়েবসাইটের দর্শকদের প্রকৃত পরিসংখ্যান পরিবর্তিত করে দুটি ধরনের স্প্যাম রয়েছে। স্প্যাম হয় একটি স্প্যাম রেফারেল বা একটি প্রেতাত্মা রেফারেল। যদিও भूत রেফারেলগুলি সাইট পরিদর্শন না করে ওয়েবসাইটটিতে প্রকৃত দর্শক হিসাবে নিবন্ধিত হয় তবে স্প্যাম রেফারালগুলি একটি ওয়েবসাইটের মাধ্যমে স্বয়ংক্রিয় অনুসন্ধান করে যা ডেটা আপলোড করে। শুধু ম্যালওয়্যার এবং ভাইরাস হিসাবে, স্প্যামের ওয়েবসাইটে স্যানিটি তৈরির জন্য প্রয়োজনীয়তা দূর করা প্রয়োজন।

স্প্যাম ট্রাফিক সনাক্তকরণ

ই-মেইল, ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়ায় সংযুক্ত সমস্ত লিংকগুলি কম্পিউটারের সুরক্ষার জন্য বন্ধুত্বপূর্ণ নয়। অনেক সতর্কতার সাথে উল্লেখ করা লিঙ্কগুলি ক্লিক করা গুরুত্বপূর্ণ। কম্পিউটারে গুরুতর ক্ষতির কারণে ভাগ করা লিঙ্ক ম্যালওয়ার, ভাইরাস এবং ট্রোজান ডাউনলোড করতে পারে। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করে ইন্টারনেট সংযোগের আগে সিস্টেমের নিরাপত্তা পর্যবেক্ষণ করতে সহায়তা করে।

ডেটাতে স্প্যাম রেফারাল লিঙ্কগুলি খোঁজা

Google Analytics অ্যাকাউন্টে পাওয়া অধিগ্রহণ বিভাগে সমস্ত ট্র্যাফিকের রেফারেলস মেনুটি একটি ওয়েবসাইটের দর্শকদের সংক্ষিপ্তসার প্রদান করে। "উন্নত" লিংকে ক্লিক করলে সেগুলিকে পরিশ্রুত করার বিকল্প প্রদান করা হয়। দশবারের বেশি সময় নিয়ে আসা একটি লিঙ্কিং ট্রাফিক ট্র্যাফিক পরিসংখ্যানকে বৃহত পরিমাণে প্রভাবিত করতে পারে এবং স্প্যাম রেফারেলগুলি হতে পারে।

November 28, 2017