Back to Question Center
0

ম্যালওয়ার থেকে কিভাবে এড়িয়ে যাওয়া যায় সেমিটল থেকে অস্পষ্ট টিপস

1 answers:

ইন্টারনেট ব্যবহারকারীর কম্পিউটারে ম্যালওয়ার হল সবচেয়ে সাধারণ হুমকি। পাশাপাশি ম্যালওয়্যারটি এড়ানো সহজতম বিপদ। স্মার্ট এবং নিরাপদ ব্রাউজিং অভ্যাস তৈরি করা কম্পিউটারকে ম্যালওয়ার থেকে রক্ষা করে এবং অন্যান্য বিপদগুলি যেমন ভাইরাস। নিরাপদ ব্রাউজিং অভ্যাসের মৌলিক বিষয়গুলি শিখতে শিখছে কিভাবে সন্দেহজনক সাইটগুলি স্থাপন এবং এড়াতে হবে।

স্যামেল্ট , জ্যাক মিলারের সিনিয়র কাস্টমার সফলতার পরিচালক, ম্যালওয়্যার এড়ানো অন্যান্য গুরুত্বপূর্ণ কৌশল নিবন্ধে রূপরেখা দিয়েছেন।

সর্বাধিক, সব কম্পিউটার নিরাপদ করা আবশ্যক। মালওয়্যার থেকে ডিভাইসের দুর্বলতা কমাতে কম্পিউটারগুলি সুরক্ষিত করার প্রধান উদ্দেশ্য গুরুত্বপূর্ণ এন্টিলাইমার এবং কম্পিউটার সুরক্ষিত করার জন্য অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি রয়েছে ক্যাসপারস্কি, নোর্টন এবং বিটডেফেন্ডার। সফ্টওয়্যার ভাইরাস একটি কম্পিউটার আক্রমণ থেকে ব্লক করতে পারেন এবং ইনস্টল করা হলে ম্যালওয়্যার অপসারণ করতে পারেন। প্রায়ই, ম্যালওয়্যারের লক্ষণ অদৃশ্য হতে পারে। যাইহোক, কোনও অ্যান্টিভাইরাস ছাড়াও কোনও ভাইরাস সনাক্ত করতে একটি নিয়মিত স্ক্যান চালানো উচিত। তাছাড়া, ম্যালওয়্যার একটি অপারেটিং সিস্টেম এবং অন্যান্য প্রোগ্রাম নিরাপত্তা ত্রুটিগুলি সুবিধা লাগে। সুতরাং, কম্পিউটারকে সুরক্ষিত রাখার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হচ্ছে ব্রাউজার, অপারেটিং সিস্টেম এবং অন্যান্য সফ্টওয়্যার আপডেট করা।

দ্বিতীয়ত, অনলাইন ব্যবহারকারীদের নিয়মিতভাবে তাদের ফাইলগুলি ব্যাক আপ করা উচিত.কিছু ম্যালওয়ার প্রোগ্রাম কম্পিউটার ড্রাইভে সঞ্চিত ডাটা তথ্য দূষিত বা মুছে ফেলতে পারে তাছাড়া, তথ্য ক্ষতির সম্ভাব্যতার জন্য প্রস্তুত করা একটি ভাইরাস আক্রান্ত হওয়ার পর তথ্য খোঁজার চেয়ে অনেক সস্তা এবং সহজ। ব্যাক আপ ফাইলগুলির সবচেয়ে সাধারণ কৌশল হচ্ছে অনলাইন ব্যাকআপ সার্ভিস এবং ফাইলগুলি একটি বহিরাগত ডিস্কে কপি করা হয়।

তৃতীয়ত, সন্দেহজনক লিঙ্কগুলি প্রত্যাহার করুন। একটি ডাউনলোড ক্লিক করে বেশিরভাগ ভাইরাস ইনস্টল করা হয়। প্রায়ই, সাইট প্রকৃত লিঙ্ক হিসাবে ছদ্মবেশিত হয়। অতএব, সন্দেহজনক ওয়েবসাইটগুলি কেমন লাগছে তা জানার মাধ্যমে ম্যালওয়্যারটি এড়ানো যায়। উদাহরণস্বরূপ, সাইটগুলির বিজ্ঞাপনে ডায়গনিস্টিক বা সিস্টেম বার্তাগুলির মত দেখায় এমন একটি ইন্টারনেট ব্যবহারকারীকে সতর্ক করে যা কম্পিউটারের সাথে কিছু ভুল। এছাড়াও, একটি ব্যবহারকারীকে নির্দেশ করে এমন একটি গ্রন্থ হিসাবে প্রদর্শিত কিছু বিজ্ঞাপনে একটি পুরস্কার জিতেছে এবং এটি দাবি করার জন্য একটিকে নির্দেশ দিয়েছে, সন্দেহজনক লিঙ্কগুলি।

চূড়ান্তভাবে, ইন্টারনেট ব্যবহারকারী, ডেভেলপার এবং সাইট মালিকরা শিখতে হবে সন্দেহজনক ওয়েবসাইটগুলি কীভাবে স্থাপন করবেন। একটি অনলাইন ব্যবহারকারী যদি কোনও ডাউনলোড বা ওয়েবসাইট নিরাপদ কিনা তা নিশ্চিত না হলে, পৃষ্ঠায় ফিরে যাওয়ার আগে পৃষ্ঠাটি বন্ধ করা উচিত। এইভাবে, অপরিচিত ওয়েবসাইট ব্রাউজ করার সময়, ব্যবহারকারীদের সতর্ক হতে হবে। শুরু করার জন্য, বন্ধুদের সাথে জিজ্ঞাসা করুন যদি তাদের কোনো ওয়েবসাইটের সাথে অভিজ্ঞতা থাকে বা এটি সম্মানজনক। দ্বিতীয়ত, একটি ওয়েবসাইট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সন্ধান করুন। সাইট সম্পর্কিত তথ্যের জন্য অনুসন্ধান করুন। সার্চ ইঞ্জিন যেমন গুগল যে ওয়েবসাইট চালায় সেই কোম্পানির তথ্য খুঁজে বের করতে ব্যবহার করা উচিত, অন্য ব্যবহারকারীদের এবং পোস্টের পর্যালোচনাগুলির জন্য অনুসন্ধান করুন। তৃতীয়ত, ব্রাউজারে ঠিকানা বারগুলি পরীক্ষা করুন সর্বাধিক দূষিত সাইটগুলি সম্মানজনক লিঙ্ক হিসাবে প্রদর্শিত করার জন্য ডিজাইন করা হয়। ঠিকানা বারটি এইভাবে বাস্তব সাইট স্থাপন করতে ব্যবহার করা যেতে পারে। অবশেষে, গুগল নিরাপদ ব্রাউজিং ডায়গনিস্টিক টুল একটি ওয়েবসাইটে চালানো উচিত। ইন্টারনেট ব্যবহারকারীদেরকে ডায়গনিস্টিক সাইটে অনুসন্ধান বাক্সে একটি লিঙ্কের URL অনুলিপি এবং আটকানো প্রয়োজন এবং অনুসন্ধান বোতামে ক্লিক করুন। এই অপারেশন দ্বারা একটি নিরাপত্তা রিপোর্ট প্রদর্শিত হয়।

. - mlc super fund name
November 28, 2017