Back to Question Center
0

7 ম্যালওয়ার ক্যাচিং কিভাবে এড়িয়ে চলতে কিভাবে মিমল থেকে প্ররোচক টিপস

1 answers:

ইন্টারনেটে আমাদের জীবন সহজ করে তুলতে পারে বলে বলতে ভুল হবে না। এটি সর্বোত্তম সৃষ্টির একটি এবং বিশ্বব্যাপী আমাদের বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে আমাদের সংযোগ স্থাপন করে। একজন ব্যবসায়ীর জন্য তথ্য অ্যাক্সেস এবং ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করা খুবই সহজ। একই সময়ে, ইন্টারনেট আমাদের জন্য অনেক সমস্যা তৈরি করেছে এটা কারণ হ্যাকার অনেক সক্রিয় ঘড়ি সক্রিয় বৃত্তাকার। তারা আপনার ব্যক্তিগত অ্যাকাউন্ট হ্যাক এবং আপনার টাকা চুরি করার চেষ্টা করে।

জ্যাক মিলার, স্যামাল্ট এর সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, হ্যাকিং আক্রমণগুলি এড়াতে অবশ্যই একটি গাইডলাইন নির্ধারণ করে।

1। শুধুমাত্র বিশ্বস্ত লিঙ্ক ও ডাউনলোডগুলি খুলুন

ইন্টারনেট হিসাবে তথ্য এবং ওয়েবসাইটের সাথে প্লাবিত হয়, এটি প্রতিটি লিঙ্ক বা সংযুক্তি খুলতে নিরাপদ নয়। আপনি সংক্রামক এবং বয়স্ক ওয়েবসাইটগুলি পরিদর্শন করতে পারবেন না কারণ তাদের মধ্যে ভাইরাস এবং ম্যালওয়ার থাকতে পারে। একই সময়ে, আপনি সন্দেহজনক উত্স থেকে সফটওয়্যার ডাউনলোড করা উচিত নয়। অবৈধ ফাইলগুলি এবং ইমেল সংযুক্তিগুলি এড়াতে এটি গুরুত্বপূর্ণ। আপনি যদি এই জিনিসগুলি এড়াতে না পারেন, আমরা আপনাকে একটি শক্তিশালী অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করতে এবং একটি দিনে একবার আপনার সিস্টেম স্ক্যান করার সুপারিশ। আপনি ব্রাউজার প্লাগইন যেমন ওয়েব অব ট্রাস্ট (WOT) এর চেষ্টা করতে পারেন।

2। ইমেইল মধ্যে এইচটিএমএল বন্ধ করুন

ভাইরাস এবং ম্যালওয়্যার বিতরণ করা হয় কিভাবে সবচেয়ে সাধারণ উপায় এক ইমেইল মাধ্যমে হয় প্রকৃতপক্ষে, হ্যাকাররা একটি উল্লেখযোগ্য সংখ্যায় ক্ষতিগ্রস্তদের কাছে দূষিত ইমেলগুলি পাঠায়। এই ইমেল আরও এবং আরো লোকেদের আকৃষ্ট করতে স্বয়ংক্রিয় এইচটিএমএল স্ক্রিপ্ট সঞ্চালন সুতরাং, ইমেলগুলিতে এইচটিএমএল বন্ধ করা গুরুত্বপূর্ণ, যাতে দূষিত সামগ্রী প্রদর্শিত হয় না।

3। অজ্ঞাত ইমেল সংযুক্তি খুলবেন না

আপনি অবাঞ্ছিত ইমেইল এবং সংযুক্তি খুলতে হবে না। Source - templates de sites profissionais ensinando.বেশিরভাগ হ্যাকাররা আকর্ষণীয় ইমেলগুলি পাঠায় এবং আরও বেশি লোককে জড়িত করার চেষ্টা করে। প্রায় সব ওয়েবমেইল ক্লায়েন্ট ব্যবহারকারীদের তাদের খুলতে অনুমতি দেওয়ার আগে সংযুক্তি স্ক্যান। একই সময়ে, বেশ কয়েকটি ডেস্কটপ ইমেল ক্লায়েন্ট স্বয়ংক্রিয় ম্যালওয়্যার স্ক্যানিং পরিষেবা প্রদান করা হয়।

4। কিভাবে স্ক্যাম এবং ফিশিং আক্রমণ কাজ বুঝতে

আপনি ফিশিং আক্রমণ এবং স্ক্যাম ফিশিং কিভাবে কাজ করে একটি বিকাশ বিকাশ করা উচিত। তারা আপনার টুইটার বিজ্ঞপ্তি বা ফেসবুক প্রোফাইলের পিছনে লুকিয়ে থাকতে পারে। তাদের কিছু আপনার ইমেইল উপস্থিত হয়: সব জাল হয়। আপনি সম্পর্কে কোন আত্মবিশ্বাস সম্পর্কে কোন লিঙ্ক অনুসরণ করা উচিত নয় একই সময়ে, ইন্টারনেটে অজানা ব্যক্তিদের সাথে আপনার ব্যাঙ্কের বিবরণ বা ক্রেডিট কার্ড নম্বর ভাগ করা উচিত নয়। হ্যাকার আপনার গোপন তথ্য এবং পাসওয়ার্ড চুরি করতে পারে। তারা আপনার ব্যক্তিগত বিবরণ ব্যবহার করে এক ব্যাঙ্ক থেকে অন্য কোথাও অর্থ স্থানান্তর করতে পারে। ফেসবুক এবং টুইটার অ-বৈধ বিজ্ঞপ্তি পাঠায় না। যদি কেউ এই প্ল্যাটফর্মে আপনার সাথে যোগাযোগ করে, তবে আপনার সাথে আপনার তথ্য যেকোনো মূল্যে ভাগ করে নিতে হবে না।

5। ভয়ঙ্কর কৌশল দ্বারা বোকা না

সব ধরণের আকার এবং আকারে ইন্টারনেটে সর্বত্র উপস্থিত হয় এমন ভয়ঙ্কর কৌশল থেকে দূরে থাকার জন্য আপনার সর্বোত্তম চেষ্টা করুন। অজানা ওয়েবসাইট বা উত্স থেকে আপনি অ্যান্টি-ম্যালওয়্যার, অ্যান্টি-ভাইরাস এবং অ্যান্টি-স্পাইওয়্যার সফ্টওয়্যার ইনস্টল করতে পারবেন না। যদি আপনি কিছু বিষয়ে নিশ্চিত না হন তবে এটি চেষ্টা করা ভাল নয়। আপনি এই জিনিস সম্পর্কে আরো জানতে উইন্ডোজ এবং লিনাক্স সফ্টওয়্যার পেজ সেরা MakeUseOf মাধ্যমে যেতে হবে। এই দিন, হ্যাকাররা তাদের মোবাইল নম্বরে লোকজনকে কল করে এবং কিছু সফটওয়্যার ও টুলস ইনস্টল করতে বলে।

6। আপনি আপনার কম্পিউটারে সংযোগ বাহ্যিক ড্রাইভ স্ক্যান

যদি আপনি বহিরাগত ড্রাইভ যেমন ইউএসবি বা ডিভিডি সংযোগ করেন, তবে নিশ্চিত হন যে তারা ভাইরাস এবং ম্যালওয়ার থেকে মুক্ত। ইন্টারনেটে নিরাপদে থাকার জন্য আপনি একটি অ্যান্টিভাইরাস বা অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ইনস্টল করতে পারেন। আপনি 'আমার কম্পিউটার' এবং 'নির্বাচিত ফাইলগুলি স্ক্যান করুন' এ গিয়ে ড্রাইভ স্ক্যান করতে পারেন।

7। সফ্টওয়্যার ইনস্টল করার সময় মনোযোগ দিন

বেশিরভাগ ক্ষেত্রে, অ্যান্টিভাইরাস সফটওয়্যার এবং সরঞ্জামগুলি ঐচ্ছিক ইনস্টলার সহ, যেমন অতিরিক্ত বৈশিষ্ট্য, প্রোগ্রাম এবং টুলবার। এগুলি সব প্রোগ্রামগুলিকে এড়াতে ভাল, কারণ তারা দূষিত জিনিসগুলি ধারণ করতে পারে। পরিবর্তে, আপনি কাস্টম ইনস্টলার জন্য মনোনীত করা উচিত এবং যে সব জিনিস পরিচিত না অনির্বাচন।

November 28, 2017