Back to Question Center
0

স্যামম্যাটিক বিশেষজ্ঞ থেকে এন্টি WannaCry টিপস

1 answers:

কয়েক দিন আগে, ম্যালওয়্যারের কিছু টুকরাটি কয়েক মিনিটের মধ্যেই ওয়েবকে আক্রান্ত করেছিল এবং বহু কম্পিউটার সংক্রমিত করেছিল। তারা যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসেস থেকে ব্যবসার ওয়েবসাইটগুলি থেকে সবকিছু নিচ্ছে। WannaCry নামে সফ্টওয়্যার যা ransomware হিসাবে বিখ্যাত হয় এটি একটি প্রকারের ভাইরাস যা আপনার ব্যক্তিগত কম্পিউটারের মধ্যে বিলুপ্ত হয়ে যায় এবং প্রচুর সংখ্যক ফাইল ক্ষতিগ্রস্ত করে। এটি আপনার ডিভাইসে ফাইলগুলি এনক্রিপ্ট করে এবং আপনার অ্যাক্সেস সীমাবদ্ধ করে। আপনি মুক্তিপণ পরিশোধ না হওয়া পর্যন্ত এই ম্যালওয়্যার নির্মাতারা আপনার কম্পিউটার লক করুন। তারা আপনার তথ্য আনলক করবে না, এবং আপনাকে কয়েক দিনের মধ্যে তাদের ফি প্রদান করতে হবে।

WannaCry আক্রমণ প্রথম পর্যায়ের মত শেষ হয়েছে, এবং হ্যাকার আগামী সপ্তাহে এই ম্যালওয়্যার পুনরায় সক্রিয় করবে সম্ভাবনা আছে দেখায়। তারা আপনার ব্যক্তিগত তথ্য এবং অর্থ চুরি করার লক্ষ্য রাখে, এবং আপনি কোনও খরচ এ তাদের ম্যালওয়্যার এড়ানোর করতে দেওয়া যাবে না।

অ্যান্ড্রয়েড দিয়েন, গ্রাহক সাফল্যের ম্যানেজার সেমটিট , কীভাবে এই প্রোগ্রামটি প্রতিরোধ করবেন এবং ইন্টারনেটে নিরাপদে থাকার জন্য আপনি কী করতে পারেন তা কিছু টিপস সংজ্ঞায়িত করে।

মুক্তির মূল্য কি?

আসুন মৌলিক তথ্য দিয়ে শুরু করি। Ransomware অপরাধ একটি ফর্ম এবং আপনার কম্পিউটার সিস্টেম সংক্রমন।.এটি আপনাকে বন্ধ করে দেয় এবং কয়েক মিনিটের মধ্যে ফাইলগুলি এনক্রিপ্ট করে। হ্যাকাররা আপনাকে কয়েক ডলার দিতে চায়। বিভিন্ন ডিভাইসগুলিতে আক্রমণ করার জন্য WannaCry বিভিন্ন মাইক্রোসফট উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করে। প্রথম মামলা মাস আগে রিপোর্ট ছিল যখন বিভিন্ন হ্যাকাররা জাতীয় নিরাপত্তা এজেন্সি সিস্টেম ক্ষতিগ্রস্ত দাবি। যদি আপনার মেশিনটি ক্ষতিগ্রস্ত হয় এবং আপনি মুক্তিপণ পরিশোধ করতে অস্বীকার করেন, তবে আপনাকে আপনার ব্যক্তিগত ফটো, ট্যাক্স ফাইল এবং অন্যান্য ডেটা বছরব্যাপী বিদায় করতে হবে।

এটি থেকে আসে

Ransomware সবচেয়ে বিখ্যাত এবং বিপজ্জনক সাইবার অপরাধ এক। হ্যাকাররা আপনাকে বিটকয়েনের মাধ্যমে অর্থ প্রদান করতে চায়, কিন্তু তার নীতিগুলি সম্প্রতি পুরোপুরি পরিবর্তিত হয়েছে এবং অপরাধীদের ট্র্যাক করার জন্য ব্যবহারকারী-বন্ধুত্বপূর্ণ হয়ে ওঠে কিভাবে তারা দেওয়া হয়। সাধারণ গোষ্ঠীগুলি সাধারণ এন্টিভাইরাস সরঞ্জামগুলি যেমন ইন্টারনেটে বিক্রি করা হয় এমন নির্দিষ্ট সফ্টওয়্যার তৈরির জন্য একসঙ্গে তৈরি করা হয়। শিকার যারা প্রোগ্রাম ক্রয় এবং ইনস্টল। তাদের কম্পিউটার ডিভাইস কোন সময় আক্রান্ত হয়।

কিভাবে হ্যাকার আপনাকে পেতে

ম্যালওয়্যার এবং ভাইরাস সফটওয়্যারের মাধ্যমে অপরাধী বা হ্যাকার আপনার কম্পিউটারে অ্যাক্সেস পায়। Ransomware আপনার কম্পিউটারে পপ আপ না হঠাৎ 'আপনি একটি ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করেছেন এবং এটি কিভাবে বিপজ্জনক একটি ধারণা আছে না।

আপনি যখন পপ-আপ উইন্ডোতে ক্লিক করেন তখন ভাইরাস এবং ম্যালওয়্যারটি আপনার কম্পিউটার সিস্টেমে প্রবেশ করে। হ্যাকাররা, অন্যদিকে, আপনার ডিভাইসগুলির অ্যাক্সেস লাভ করে এবং আপনার জন্য গুরুতর সমস্যার সৃষ্টি করে। তারা প্রায়ই ইমেলগুলির মাধ্যমে আপনাকে আশ্চর্যজনক বার্তা পাঠায় যাতে আপনি তাদের সংযুক্তি বা তাদের লিঙ্কগুলিতে ক্লিক করতে পারেন। আক্রমণকারীরা তখন আপনার অবস্থান নির্ধারণ করে এবং মুক্তির মূল্য হিসাবে যত তাড়াতাড়ি সম্ভব তা জিজ্ঞাসা করে। কয়েক সপ্তাহ আগে, অপরাধীরা জার্মানিতে ডয়েচে ব্যাংকের সিস্টেম হ্যাক করেছিল। Cybercriminals ইন্টারনেট রাউন্ড ঘড়ি সক্রিয় হয়। তাই আপনি অনলাইন কেনাকাটা ভোগ করতে চান, আপনি চালানের জন্য DHL এবং FedEx অন্য কোন কিছুর পছন্দ না অনুমিত হয়।

November 28, 2017
স্যামম্যাটিক বিশেষজ্ঞ থেকে এন্টি WannaCry টিপস
Reply